Header Ads

জেনে নিন ডিভোর্স হওয়ার মূল কারণগুলো ।Taslima Marriage Media

Bangla Marriage media

একজন নারী ও একজন পুরুষের আজীবন একসাথে থাকার ইচ্ছেটাকে বাস্তব রূপ দেয় যে ব্যাপারটি, তা হলো বিয়ে। আর একসাথে না থাকার ইচ্ছেটার যে চূড়ান্ত রূপ তা হলো ডিভোর্স বা তালাক। কেন জাগে এই ইচ্ছে? না কি থাকে এর পেছনেও অনেক অজানা কারণ? জেনে নিন ডিভোর্সের সিদ্ধান্তের পেছনে কাজ করে যে কারণগুলো।
 একজন নারী ও একজন পুরুষের আজীবন একসাথে থাকার ইচ্ছেটাকে বাস্তব রূপ দেয় যে ব্যাপারটি, তা হলো বিয়ে। আর একসাথে না থাকার ইচ্ছেটার যে চূড়ান্ত রূপ তা হলো ডিভোর্স বা তালাক। কেন জাগে এই ইচ্ছে? না কি থাকে এর পেছনেও অনেক অজানা কারণ? জেনে নিন ডিভোর্সের সিদ্ধান্তের পেছনে কাজ করে যে কারণগুলো।

শারীরিক-মানসিক সমস্যা

যৌন সমস্যা দাম্পত্যে ফাটল ধরায় খুব দ্রুত। শরীরী প্রেম দাম্পত্যের এক বিশেষ চাহিদা। সেই শরীরই যখন নিয়ন্ত্রণ হারায় তখন স্বামী-স্ত্রীর সম্পর্ক প্রভাবিত হবেই! যৌন চাহিদার পার্থক্য, ইমপোটেন্স, ফ্রিজিডির মতো যৌনসমস্যা নিয়ে চিকিত্‍সক বা কাউন্সেলরের কাছে যাওয়ার কথা এখনো বেশির ভাগ দম্পতিরই অজানা। ফলে শোবার ঘরের চার দেয়ালের মধ্যে তৈরি হয় এক তিক্ত, প্রেমহীন পরিবেশ। এই তিক্ততাকে সঙ্গী করেই জীবন কাটিয়ে দেন বেশির ভাগ দম্পতি আর কেউ কেউ আশ্রয় নেন ডিভোর্সের।

পরিস্থিতি এবং পারিপার্শ্বিক কারণ

No comments

Powered by Blogger.